শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০২ আগস্ট ২০২১, ১৬:২০

চাঁদপুরে ৩৮ঘন্টা পর ফের বন্ধ লঞ্চ চলাচল

মিজানুর রহমান
চাঁদপুরে ৩৮ঘন্টা পর ফের বন্ধ লঞ্চ চলাচল

চাঁদপুরে ৩৮ ঘণ্টা চালু থাকার পর সোমবার (২ আগস্ট) সকাল ১০টায় লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। এখন পর্যন্ত সরকারি যে ঘোষণা রয়েছে, তাতে ৫ আগস্ট পর্যন্ত সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে। এ দিন চাঁদপুর থেকে সকাল ছয়টা থেকে ছয়টা থেকে দশটা পর্যন্ত সিডিউল অনুযায়ী তিনটি লঞ্চ চলাচল করেছে রংস গুলোতে ঢাকাগামী যাত্রীর কোনো চাপে ছিল না বলে জানিয়েছেন চাঁদপুর নদী বন্দর কর্মকর্তা এম কায়সারুল ইসলাম।

তিনি জানান,প্রধান দপ্তরের নির্দেশনা অনুযায়ী সকাল ১০ ঘটিকায় চাঁদপুর নদী বন্দর কর্তৃক যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষনা করা হয়েছে। ০২-০৮-২০২১ ইং তারিখ সকাল ৬ টা হতে সকাল ১০ টা পর্যন্ত সময়ে চাঁদপুর নদী বন্দর হতে ঢাকার উদ্দেশ্য ৩ টি লঞ্চ ছেড়ে যায় এবং একই সময়ে ঢাকা হতে ১ টি লঞ্চ বন্দরে আগমন করে। বর্তমানে বন্দরে কোন যাত্রী এবং লঞ্চ নেই। চাঁদপুর লঞ্চ টার্মিনালের সার্বিক অবস্থা বর্তমানে সম্পূর্ণরূপে স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ'র চাঁদপুরের শীর্ষ এই কর্মকর্তা।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার। তবে রবিবার (১ আগস্ট) রফতানিমুখী সব পোশাক কারখানা খুলে দেওয়ায় কাজে যোগ দিতে শুক্রবার রাত থেকেই চাঁদপুরের হাজার হাজার শ্রমিক ও সংশ্লিষ্টরা এবং অন্যান্য যাত্রীসাধারণ এই সুযোগে ঢাকায় যাত্রা শুরু করেন।

তাদের নিরাপদে কর্মস্থলে ফেরার সুযোগ দিতে সরকার শনিবার রাত থেকে রবিবার দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চলাচলের অনুমতি দেয়। ভিড় থাকায় পরে রবিবার ১২টায় লঞ্চ বন্ধ না করে সোমবার সকাল ছয়টা পর্যন্ত চালু রাখার ঘোষণা দেয় সরকার।

এদিকে, চাঁদপুর লঞ্চঘাটের একাধিক লঞ্চের মালিক প্রতিনিধিরা জানান ‌‘দেড় দিন লঞ্চ চলার পর সোমবার সকাল ১০টা থেকে ফের বন্ধ হয়ে গেছে নৌযান। গত দেড় দিনে আমরা আশানুরূপ যাত্রী পাইনি। স্বাস্থ্যবিধি মেনে যাত্রী উঠাতে প্রশাসনের কঠোর নিয়ন্ত্রণ ছিল।তাতে পর্যাপ্ত যাত্রী থাকা সত্ত্বেও কম যাত্রী নিয়ে ছেড়ে যেতে হয়েছে।

তারা বলেন,সরকার ধাপে ধাপে অনুমিত দেওয়ায় এ সুবিধা কেউ নিতে পারেনি। আমাদের যদি শুক্রবার দিন একবারে বলে দিতো যে রবিবার সকাল পর্যন্ত লঞ্চ চলবে, তা হলে আমরা প্রচার করে দিতে পারতাম।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়