শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২১, ২০:৫২

সড়কে আইন শৃঙ্খলা মেনে চলতে চালক ও যাত্রীদের উদ্বুদ্ধ করেতে নিসচার পথসভা

অনলাইন ডেস্ক
সড়কে আইন শৃঙ্খলা মেনে চলতে চালক ও যাত্রীদের উদ্বুদ্ধ করেতে নিসচার পথসভা

নিরাপদ সড়ক চাই (নিসচা) চাঁদপুর জেলা কমিটির উদ্যোগে সড়কে আইন শৃঙ্খলা মেনে চলতে চালক ও যাত্রীদের উদ্বুদ্ধ করেতে পথসভা অনুষ্ঠিত হয়েছে। ৯ অক্টোবর শনিবার চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড ও ইলিশ চত্বর এলাকায় এ পথসভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা সভাপতি এমএ লতিফ বলেন, জেলা পুলিশ কর্তৃক চাঁদপুর- কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে ডিভাইডার কোন স্থাপন করা হয়েছিল। সেগুলো অদক্ষ চালকের গাড়ির ধাক্কায় এলোমেলো ভাবে পড়ে ছিল। নিসচার কর্মীরা সে ডিভাইডার কোন গুলো সারিবদ্ধ করে দিয়ে দড়ি টানিয়ে ও সিগন্যাল স্টেকার লাগিয়ে দিয়েছেন। যাতে করে পথচারীরা এলোমেলো ভাবে সড়ক পারাপার না হয়। সড়ক পাড়া পারে জেব্রাক্রসিং দেওয়া আছে। পথচারী নিয়ম মেনে রাস্তা পারাপার হচ্ছে না। আবার রাতের বেলা চালক দূর থেকে ডিভাইডার কোন গুলো দেখতে পায়, সে জন্য সিকনাল স্টেকার লাগানো হয়েছে। এছাড়া পথচারীদের রাস্তায় হাঁটতে ডান দিক দিয়ে এবং সিএনজি, ইজিবাইক ও অন্যান্য যানবাহনে উঠতে বামদিকে ওঠানামা করতে আমরা উদ্বুদ্ধ করে সচেতনামূলক লিফলেট বিতরণ এবং মাইকিং করি। মোটর বাইক চালকদের হেলমেট পরিধান কারী ব্যক্তিদের নগদ ১০০ টাকা করে পুরস্কার প্রদান করি। মূলত নিরাপদ সড়কে আমাদের করণীয় এবিষয়টি নিয়ে আমদের পথসভা অব্যাহত রয়েছে ।

নিসচার জেলা সহ-সভাপতি মাওলানা মোঃ আবদুর রহমান গাজীর পরিচালনায় সংগঠনের জেলা প্রতিষ্ঠাতা সদস্য সচিব মোঃ শওকত করিম, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, প্রকাশনা সম্পাদক এম এ খালেক, ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ফরহাদ আলম, যুব বিষয়ক সম্পাদক এম আই দিদার, সদস্য কামরুল ইসলাম পাটওয়ারী, নূর-ই-আলম, রহমত আলী রিপন, মোঃ ইসমাইল হোসেন, এডভোকেট মাসুম হোসেন ভূঁইয়া প্রবাস ফেরত মোঃ খোরশেদ আলম আখন্দ, তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদের নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাডভোকেট মনজুরুল আলম মঞ্জু, ছাত্রলীগ নেতা ফয়সাল এ পথসভায় অংশ নেন।

উল্লেখ্য, নিসচার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৬ দিনব্যাপী কর্মসূচির প্রথম দিন ছিল বিভিন্ন যানবাহন মালিকদের সাথে নিরাপদ সড়ক বাস্তবায়নে সচেতনতামূলক সভা হয়েছে। দ্বিতীয় কর্মসূচি হলো আগামী ৯ অক্টোবর শনিবার সকাল ১১ টায় চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড ও ডিসি অফিস সম্মুখে পথসভা, মাক্স বিতরণ ও ডিভাইডার স্থাপন। তৃতীয় কর্মসূচি ১৫ অক্টোবর শুক্রবার বিকেল ৪টায় নিসচার কার্যালয়ে বিভিন্ন যানবাহন চালকদের প্রশিক্ষণ। চতুর্থ কর্মসূচি ২২ অক্টোবর শুক্রবার জাতীয় নিরাপদ সড়ক দিবস। এ দিবসে চাঁদপুর জেলা প্রশাসনের সাথে দিবস পালন এবং মরহুমা জাহানারা কাঞ্চন এর জন্য চিশতিয়া জামে মসজিদে ঐদিন বাদ আছর মিলাদ ও দোয়া অনুষ্ঠান। পঞ্চম দিনে ২৩ অক্টোবর শনিবার সকাল ১১টায় ড্যাফোডিল স্কুল এন্ড কলেজের নিরাপদ সড়ক বিষয়ে ক্যাম্পেইন। ষষ্ঠ দিন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের নিয়ে এবং নিরাপদ সড়ক বিষয়ে বিকেল ৪টায় সেমিনার চাঁদপুর প্রেসক্লাবের অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়