শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২১, ১৭:৪৯

কর্মদিবসেও ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে উড়ছে না জাতীয় পতাকা

এমরান হোসেন লিটন
কর্মদিবসেও ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে উড়ছে না জাতীয় পতাকা

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্ম দিবসে জাতীয় পতাকা উত্তোলন করছে না হাসপাতাল কর্তৃপক্ষ। বাংলাদেশ পতাকা বিধিমালা ১৯৯২ (২০১০ সংশোধিত) অনুযায়ী সরকারি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সকল কর্ম দিবসে জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশনা থাকলেও প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলনে অবহেলা করছে সরকারি গুরুত্বপূর্ণ এ প্রতিষ্ঠানটি।

৭ অক্টোবর বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে জাতীয় পতাকা উত্তোলনের নিদিষ্ট খুটি থাকলেও কর্তৃপক্ষের উদাসীনতায় টাঙানো হচ্ছে না স্বাধীনতার প্রতীক বাংলাদেশের জাতীয় পতাকা। সরকারি গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন না করার বিষয়টি দুঃখজনক বলে মনে করছেন ফরিদগঞ্জ বাজারের সুধী জনেরা। তাদের দাবি এ বিষয়ে সরকার নিশ্চিয়ই ব্যাবস্থা নিবে।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের কয়েকজন ব্যবসায়ী সাথে কথা হলে তারা বলেন মাঝেমধ্যে তারা জাতীয় পতাকা উড়তে দেখেন।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী বলেন, তিনি গত কয়েকদিন অসুস্থতার কারণে হাসপাতাল এলাকার বাহিরে আছেন, সে কারণে হয়তো তদারকির অভাবে এমনটা হতে পারে। আগামীতে আর কখনো ভুল হবেনা বলে তিনি এই প্রতিনিধিকে জানান।

তবে এই বিষয়ে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরির সাথে কথা হলে তিনি বিষয়টি শুনে হতবাক হয়ে যান।তিনি বলেন, সকল সরকারি এবং বেসরকারি অফিসে অবশ্যই সরকারি কর্ম দিবসে পতাকা উত্তোলন করতে হবে, সেটা জাতীয় পতাকা আইনে লেখা আছে। ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মত একটি সরকারি দপ্তরে জাতীয় পতাকা উত্তোলনে অনিয়ম করবে সেটা সহ্য করার মতো নয়। এটি জাতীয় পতাকা অবমাননার শামিল।

তিনি আরও বলেন, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়