রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বয়ারচর সংযোগ ব্রিজ ও বেড়িবাঁধ রক্ষায় এলাকাবাসীর মানববন্ধন
  •   জার্মানিতে কঠিন হচ্ছে রাজনৈতিক আশ্রয়
  •   ইতালির দ্বীপে নৌকাডুবিতে নিখোঁজ ২১
  •   অভিভাবকহীনতায় দিশেহারা চাঁদপুরের আওয়ামী লীগ নেতা-কর্মীরা
  •   আহতদের দেখতে নিউরোসায়েন্স হাসপাতালে প্রধান উপদেষ্টা

প্রকাশ : ০৫ মে ২০২৪, ১৯:৩৬

উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪

মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীগণ শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত

মুহাম্মদ আরিফ বিল্লাহ
মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীগণ শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত

প্রথম ধাপে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৮ মে। শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত রয়েছেন এ উপজেলার প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ। প্রত্যেকেই আধুনিক উপজেলা গঠনের অঙ্গীকার নিয়ে ইউনিয়ন, গ্রাম, পাড়া-মহল্লায় দিন-রাত ছুটে চলেছেন ভোটারদের দ্বারে দ্বারে। জনসেবার প্রতিশ্রুতিও দিচ্ছেন ভোটারদের। ভোটযুদ্ধে তিন চেয়ারম্যানের মধ্যে কে এগিয়ে রয়েছেন তার হিসাব-নিকাশও করছেন সাধারণ ভোটাররা। নিশ্চিত করে কেউ বলতে পারছেন না ৮ তারিখ বিজয়ের মালা কে পড়বেন।

উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ তার চলমান কর্মকাণ্ড এবং ভবিষ্যৎ পরিকল্পনার অসমাপ্ত কাজ নিয়ে ভোটারদেরকে ঘোড়া মার্কায় ভোট দেয়ার জন্য আহ্বান জানাচ্ছেন। অপরদিকে মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অবসরপ্রাপ্ত অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার। তিনি ভোটারদেরকে তার সময়কার উন্নয়ন কর্মকাণ্ড এবং ভবিষ্যতে স্মার্ট পরিচ্ছন্ন এবং দুর্নীতিমুক্ত উপজেলা গড়ে তোলার প্রতিশ্রুতি নিয়ে ভোট চাইছেন দোয়াত-কলম মার্কায়।

এদিকে এবারই প্রথম মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩নং খাদেরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মনজুর হোসেন রিপন। তৃণমূল পর্যায়ে জনসেবার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দুর্নীতিমুক্ত স্মার্ট স্বনির্ভর উপজেলা গড়ে তোলার প্রত্যয়ে ভোটারদের দ্বারে দ্বারে আনারস প্রতীকে ভোট চাচ্ছেন।

পিছিয়ে নেই মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীগণও। প্রচণ্ড দাবদাহ উপেক্ষা করে ভোট প্রার্থনায় চষে বেড়াচ্ছেন উপজেলার আনাচে-কানাচে। সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আছমা আক্তার আঁখি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফুটবল মার্কা নিয়ে। অপর মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শিলা মনির নির্বাচনী প্রতীক হাঁস। তারা উপজেলাবাসীর ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছেন।

সৈয়দ মনজুর হোসেন রিপন নির্বাচনে জনসমর্থনের বিষয়ে দৈনিক চাঁদপুর কণ্ঠকে বলেন, উপজেলা পরিষদে উপজেলাবাসীর কাছে আমি নতুন মুখ। আমি সব সময় জনগণের সাথে আছি। তাই আমার জনসমর্থনও আছে। একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমার লালিত স্বপ্ন দেশ এবং দেশের মানুষের জন্য কাজ করা। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চেয়ারম্যান প্রার্থী তিনজনের মধ্যে আমি বয়সে তরুণ। মতলবের তরুণ সমাজসহ দলমত নির্বিশেষে মতলব দক্ষিণ উপজেলার জনগণ আমাকে জনসেবার সুযোগ দিলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনের অংশ হিসেবে আমার সর্বোচ্চটা দিয়ে একটি বিবর্তনমূলক স্মার্ট উপজেলা গঠনের চেষ্টা করবো ইনশাআল্লাহ্।

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার জনগণের প্রতি তার প্রতিশ্রুতিতে বলেন, আমি পাঁচ বছর দায়িত্ব পালন করে আধুনিক মতলব উপহার দেয়ার চেষ্টা করেছি। বর্তমানে আমি নির্বাচিত হলে আমাদের এমপি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের মাধ্যমে মতলবকে স্মার্ট উপজেলায় রূপান্তরিত করবো ইনশাআল্লাহ। সেজন্য এই উপজেলাবাসী ভোটের মাধ্যমে আমাকে আবারো নির্বাচিত করবে বলে আমি বিশ্বাস করি।

উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ নির্বাচনী প্রচারণার শেষ পর্যায়ে বলেন, আমি উপ-নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়ে প্রায় সাড়ে তিন বছর আমার সময়টুকু দলমত নির্বিশেষে সকলের কল্যাণে ব্যয় করার চেষ্টা করেছি। জনগণ আমার কাজের মূল্যায়ন করে আবারো আমাকে আমার নির্বাচনী প্রতীক ঘোড়া মার্কায় ভোট দিবে বলে মতলব দক্ষিণ উপজেলাবাসীর কাছে প্রত্যাশা করি।

উল্লেখ্য, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় শওকত আলী দেওয়ান বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়