শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যাকারীদের বিচারের দাবি

ছেংগারচর পৌরসভায় বিএনপির বিক্ষোভ

মাহবুব আলম লাভলু ॥
ছেংগারচর পৌরসভায় বিএনপির বিক্ষোভ

ছাত্র-জনতার ওপর গুলি করে গণহত্যাকারীদের বিচারের দাবিতে এবং গত ১৭ বছরে ফ্যাসিবাদী আওয়ামী লীগের অবৈধ সরকার হত্যা, গুম ও দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর বিএনপি ও সহযোগী অঙ্গ-সংগঠন।

১৮ সেপ্টেম্বর বুধবার সকালে ছেংগারচর বাজারে পৌর বিএনপি কার্যালয়ের সামনে থেকে সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল হুদার জ্যেষ্ঠ পুত্র ও চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হুদার নির্দেশনায় বিক্ষোভ মিছিল বের করে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিলটি আবার একই জায়গায় এসে শেষ হয়।

এ সময় বক্তারা বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার যে দুঃশাসন চালিয়ে গুম, খুন, নির্যাতন করেছে, তাতে আগামী ৫০ বছরেও তাদের চেহারা দেখা যাবে না। তাদের দুঃশাসনের কারণে স্বৈরাচারী শেখ হাসিনা তার পরিবার নিয়ে দেশ ছেড়ে পালিয়ে গেছে।

বক্তারা আরো বলেন, আমাদের চূড়ান্ত বিজয় কিন্তু এখনও আসেনি। আমাদের সবাইকে ধৈর্য ধরতে হবে। কেবল স্বৈরাচারের পতন হয়েছে। দেশনেতা তারেক রহমানের কড়া বার্তা রয়েছে, বিএনপি নেতা-কর্মীদের নামে কোনোরকম চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রমের প্রমাণ পেলে তাকে দল থেকে বহিষ্কারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারীর হাতে তুলে দেয়া হবে। তাই আপনারা এসব থেকে বিরত থাকবেন। আমরা মতলব উত্তর উপজেলা বিএনপি ও ছেংগারচর পৌর বিএনপিরসহ সকল সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল হুদা সাহেবের জ্যেষ্ঠ পুত্র ও চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হুদার নেতৃত্বে একত্রিত আছি এবং থাকবো।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা বিএনপির সদস্য মান্নান লস্কর, ছেংগারচর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল ফরাজী, পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবু সাঈদ বেপারী, মতলব উত্তর উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মানিক ফরাজী, বিএনপি নেতা বাপ্পী সরকার, পৌর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মনির হোসেন মোল্লা, পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এইচএম জমির হোসেন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আশেফ মাহমুদ সংগ্রাম, বিএনপি নেতা হান্নান লস্কর, পৌর তাঁতী দলের সভাপতি আবুল হোসেন, পৌর মৎস্যজীবী দলের সভাপতি তমিজ উদ্দিন বেপারী, বজলুর রহমান ঢালী, মোল্লা কাদির, জেলা যুবদলের শ্রম বিষয়ক সম্পাদক আবু তাহের সুমন, জাকির সরকার, জুম্মন সরদার, আক্তার দর্জি, ইব্রাহিম সরকার, আনিছুর রহমান বেপারী, ৩নং ওয়ার্ড যুবদলের সভাপতি ফয়সাল আল মুরাদ, বিএনপি নেতা রহিম উদ্দিন মোল্লা, ছোলেমান, স্বপন গাজী, সুমন বেপারী, সিরাজ প্রধান, যুবদল নেতা শাহ আলম বেপারী, হাসেম মোহাম্মদ ধলু, ছেংগারচর কলেজ ছাত্রদলের সাবেক আহ্বায়ক তুষার বাবু, যুবদল নেতা সাইফুল ইসলাম বেপারী, ছেংগারচর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জুয়েল, যুবদল নেতা মোহাম্মদ হোসেন, পৌর ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক হৃদয় মিয়াজী, রাজিব, গাদ্দাফী, ওয়ার্ড বিএনপি নেতা মোঃ মানিক বেপারী, পৌর ছাত্রদল নেতা মোঃ মঞ্জুর আলম বেপারী, নূরে আলম নিঝুম, রুবেল ঢালী, তানভীর হোসেন, রেজাউল, আশিক, পারবেজ, রিয়াদ কাজী, হাসান ঢালী প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়