শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২২, ০০:০০

হাইমচরে ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর জয়
সাজ্জাদ হোসেন রনি ॥

হাইমচরে গাজীপুর ইউনিয়নে নৌকা প্রার্থীকে পরাজিত করে ১০৭ ভোটে জয়লাভ করেছেন স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন সবুজ। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় বেসরকারি ফলাফলে দেখা যায় আওয়ামী লীগের সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান গাজীকে পরাজিত করে চেয়ারম্যান হয়েছেন শাহাদাত হোসেন সবুজ।

এ ইউনিয়নের ভোটার সংখ্যা ছিল ৩০৮৮ জন। সর্বমোট ৩টি কেন্দ্রের ফলাফলে দেখা যায় নৌকা প্রতীকে হাবিবুর রহমান গাজী পেয়েছেন ৯৫৫ ভোট ও মোটর সাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন সবুজ পেয়েছেন ১ হাজার ৬২ ভোট। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তবে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হাবিবুর রহমান গাজী ও স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন সবুজেরর মধ্যে হয় মূল প্রতিদ্বন্দ্বিতা হয়। নৌকা প্রতিকের প্রার্থী ভোট পেয়েছেন ৯৫৫, স্বতন্ত্র প্রার্থী মোটর সাইকেল প্রতীক পেয়েছে ১০৬২ ভোট, আনারস প্রতীকে পেয়েছে ৯১ ও ঘোড়া প্রতীক পেয়েছে ৩৮ ভোট। এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ৩টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিজয়ী চেয়ারম্যান শাহাদাত হোসেন সবুজ জানান, আমি জনগণের ভোটে বিজয়ী হয়েছি। এ বিজয় আমার গাজীপুর ইউনিয়নবাসীর বিজয়। আজকে প্রশাসন একটি চমৎকার নির্বাচন উপহার দিয়েছে। জনগণ ভোট দিতে পেরেছে বলেই আমি বিজয়ী হয়েছি। আমি প্রশাসনের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছি। আমার এ জয়কে আমি আমার ইউনিয়নবাসীকে উৎসর্গ করলাম।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ শাহজাহান মামুন জানান, সুষ্ঠু, সুন্দর ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চরবাসীর জন্য ইভিএম নতুন হলেও তেমন কোনো সমস্যা হয়নি। এ ছাড়া নির্বাচনের বিষয়ে কোনো প্রার্থীর অভিযোগ ছিলো না। অবাধ নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন করতে পারায় আমি নির্বাচনের সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়