শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ০০:০০

মতলব দক্ষিণে আওয়ামী লীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার ॥ পরিবারের দাবি হত্যা

রেদওয়ান আহমেদ জাকির/আরিফ বিল্লাহ ॥
মতলব দক্ষিণে আওয়ামী লীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার ॥ পরিবারের দাবি হত্যা

মতলব দক্ষিণ উপজেলায় খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ঢালীর (৫৮)-এর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে মতলব দক্ষিণ থানা পুলিশ।

১ নভেম্বর মঙ্গলবার সকাল ৯টায় উপজেলার বেলুতী গ্রামে বাড়ির পাশে একটি নির্মাণাধীন ভবন থেকে পুলিশ তার ঝুলন্ত লাশ উদ্ধার করে।

পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা তাকে হত্যা করে আত্মহত্যার নাটক সাজিয়ে লাশ ঝুলিয়ে রাখে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন।

ঘটনাটি তদন্তে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ বিভাগ) রাশেদুল হক চৌধুরীসহ চাঁদপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়, নজরুল ইসলাম ঢালীর বাড়ি উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের বেলুতী গ্রামে। তিনি ওই গ্রামের মৃত রুস্তম আলী ঢালীর ছেলে। নজরুল ইসলাম ঢালী দীর্ঘদিন খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। তিনি এলাকায় ঠিকাদারি ব্যবসা করতেন। তার ২ ছেলে রয়েছে ।

পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, তিনি গতকাল সোমবার দুপুরে বাড়ি থেকে বের হন। এরপর আর বাড়ি ফেরেননি। বাড়িতে না আসায় রাত ১২টার সময় স্ত্রী জেসমিন আক্তার ও ছেলে জামিউল ইসলাম তার মুঠোফোনে বহুবার কল দিলেও তিনি রিসিভ করেননি। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি স্বজনেরা।

সূত্রটি আরও জানায়, ১ অক্টোবর সকালে স্থানীয় লোকজন তার বাড়ির পাশে মোঃ আবুল হাসেম প্রধানিয়া নামে এক ব্যক্তির নির্মাণাধীন ২য় তলা ভবনের সিঁড়ির রডের সাথে গলায় রশি পেঁচানো অবস্থায় তার ঝুলন্ত লাশ দেখতে পান। তারা বিষয়টি পরিবারকে জানালে ঘটনাস্থলে যান এবং পুলিশকে খবর দেন।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেহ আহম্মেদের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে যান এবং সেখান থেকে ওই ব্যক্তির লাশের সুরতহাল তৈরি করে লাশটি ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করেন।

মোঃ নজরুল ইসলাম ঢালীর স্ত্রী জেসমিন আক্তার ও ছেলে জামিউল ইসলাম অভিযোগ করে বলেন, পূর্ব শত্রুতার জেরে নজরুল ইসলাম ঢালীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পরে লাশ ঝুলিয়ে আত্মহত্যার নাটক সাজানো হয়েছে। যে ধরনের চিকন রশিতে লাশটির ঝুলানো ছিলো, তা দিয়ে আত্মহত্যা সম্ভব নয়। লাশের পা মাটিতে লাগানো ছিল। এর পাশে তার জুতা, চশমা, গ্যাসলাইট ও দুটি মুঠোফোনের সেট পাওয়া গেছে।

পরিবারের কারো সঙ্গেই তার দ্বন্দ্ব বা মনোমালিন্য ছিলো না। এতে বোঝা যায়, তিনি হত্যাকাণ্ডের শিকার। তবে সবকিছু পুলিশের তদন্তে বেরিয়ে আসবে বলে আশাবাদী তারা। এ ঘটনার প্রকৃত রহস্য উন্মোচন করে ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি করেন তারা।

মতলব দক্ষিণ থানার ওসি সালেহ আহম্মেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ চাদপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন। তিনি আরও বলেন, এটি একটি রহস্যজনক মৃত্যু। এটি আত্মহত্যা না হত্যাকাণ্ড তা ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। পিবিআইসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি তদন্ত করছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়