বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৪, ২০:৫৮

নুরুল হুদা স্মৃতি সংসদের উদ্যোগ

মতলব উত্তরে সুবিধাবঞ্চিতদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন

মাহবুব আলম লাভলু ॥
মতলব উত্তরে সুবিধাবঞ্চিতদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন
মতলব উত্তরে নুরুল হুদা স্মৃতি সংসদের উদ্যোগে বিনামূল্যে চোখের ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়।

মতলব উত্তরে সুবিধাবঞ্চিত মানুষের বিনামূল্যে চোখের ছানি অপারেশনসহ চোখের অন্যান্য চিকিৎসার উদ্যোগ নিয়েছে বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা স্মৃতি সংসদ।

২৩ অক্টোবর বুধবার সকালে মতলব উত্তর উপজেলার ফতেপুর উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে চাঁদপুরের মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ তাওহিদুল ইসলাম অনিকের তত্ত্বাবধানে ৪১জন রোগীর অপারেশন করা হয়। এছাড়া রোগীদের বিনামূল্যে চশমা ও ঔষধ প্রদান করা হয়। আগত ৩শ’ রোগী থেকে বাছাই করে ৪১ জনের ছানি অপারেশন এবং লেন্স স্থাপনের জন্যে নির্বাচন করা হয়।

বিনামূল্যে চোখের ছানি অপারেশনের পূর্বে আলোচনা সভায় অত্র সংগঠনের সভাপতি ও উপজেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম মিয়াজীর সভাপতিত্বে এবং উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ-সভাপতি ইয়াছিন মোল্লা, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, উপজেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল প্রধান, উপজেলা তাঁতীদলের সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক, গজরা ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন মনির, উপজেলা বিএনপি নেতা আব্দুল আজিজ, উপজেলা যুবদল নেতা হাসানুল কিবরিয়া তপন, উপজেলা ছাত্রদল নেতা নাদিম ভূঁইয়া প্রমুখ।

বক্তারা বলেন, চক্ষু মানুষের পঞ্চ ইন্দ্রিয়ের মধ্যে একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। যার চক্ষু নেই, সেই ব্যক্তির জীবন মূল্যহীন। বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা স্মৃতি সংসদের সহযোগিতায় প্রান্তিক মানুষদের জন্যে যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা খুবই প্রশংসনীয়। সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে মানুষের সেবা ও কল্যাণে সকলকে এগিয়ে আসতে হবে। মানুষের পাশে দাঁড়িয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা মানবসেবার মধ্যে অন্যতম মহৎ উদ্যোগ।

বীর মুক্তিযোদ্ধা নূরুল হুদা স্মৃতি সংসদের সভাপতি তাজুল ইসলাম মিয়াজ জানান, বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা স্মৃতি সংসদের পরিচালক সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল হুদার জ্যেষ্ঠ পুত্র ও চাঁদপুর জেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হুদার নির্দেশে সারা বছর তারা নানা মানবিক কার্যক্রম পরিচালনা করে থাকেন। এরই অংশ হিসেবে সম্প্রতি সংগঠনের সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে দৃষ্টিশক্তি হারাতে বসা প্রায় ৪১জন হতদরিদ্র মানুষের চোখের ছানি অপারেশনসহ নতুন লেন্স স্থাপনের উদ্যোগ নেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রোগ্রাম অফিসার আল আমিন, সিনিয়র প্যারামেডিক মোঃ শরিফ হোসেন, মাসুদ হোসেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়