শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১২:১৫

দ্বাদশগ্রাম ইউপি নির্বাচন

৭ চেয়ারম্যান প্রার্থীসহ ৫৩ জনের মনোনয়নপত্র দাখিল

কামরুজ্জামান টুটুল
৭ চেয়ারম্যান প্রার্থীসহ ৫৩ জনের মনোনয়নপত্র দাখিল

আসছে ১৬ মার্চ হাজীগঞ্জ উপজেলার দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন। গতকাল ১৯ ফেব্রুয়ারি রোববার উক্ত নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষদিন। এদিন পর্যন্ত ৭ জন চেয়ারম্যান, ১২ জন সংরক্ষিত নারী সদস্য ও ৩৪ জন সাধারণ সদস্য প্রার্থীসহ ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ১৯ ফেব্রুয়ারি রোববার মনোনয়নপত্র দাখিলের শেষে মনোনয়নপত্র সংগ্রহকৃত ৫৫ জন প্রার্থীর ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ১ জন চেয়ারম্যান ও ৭নং ওয়ার্ডের একজন সাধারণ সদস্য প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন নি। রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম বকাউল, স্বতন্ত্র প্রার্থী কেএম রাসেল, আবু তাহের, মোঃ মিজানুর রহমান, মোঃ হেলাল উদ্দিন, মোঃ আনোয়ারুল ইসলাম ও আকতার হোসেন মনোনয়নপত্র দাখিল করেন।

চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব মিয়া (খোকন) বিএসসি দলীয় মনোনয়ন না পাওয়ায় দলের প্রতি আনুগত্য প্রকাশ করে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান। অপর দিকে তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে ১২ জন প্রার্থীর মধ্যে সংরক্ষিত-১ (ওয়ার্ড নং-১, ২ ও ৩) থেকে ৫ জন, সংরক্ষিত-২ (ওয়ার্ড নং-৪, ৫ ও ৬) থেকে ৪ জন ও সংরক্ষিত-৩ (ওয়ার্ড নং-৭, ৮ ও ৯) ওয়ার্ড থেকে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র সংগ্রহকারী ৩৫ জন প্রার্থীর ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে ১নং ওয়ার্ড থেকে ৩ জন, ২নং ওয়ার্ড থেকে ৩ জন, ৩নং ওয়ার্ড থেকে ৫ জন, ৪নং ওয়ার্ড থেকে ৪ জন, ৫নং ওয়ার্ড থেকে ৩ জন, ৬নং ওয়ার্ড থেকে ৪ জন, ৭নং ওয়ার্ড থেকে ৪ জন, ৮নং ওয়ার্ড থেকে ৩ জন ও ৯নং ওয়ার্ড থেকে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ৭নং ওয়ার্ড থেকে সংগ্রহকারী ১ জন মনোনয়নপত্র দাখিল করেননি।

উল্লেখ্য, আসছে ১৬ মার্চ দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলকৃত প্রার্থীদের যাচাই-বাছাই ২০ ফেব্রুয়ারি, আপিল দায়েরের শেষ তারিখ ২৩ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৬ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি, প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ২৮ ফেব্রুয়ারি এবং ১৬ মার্চ সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়