শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২২, ০০:০০

মাওঃ মোঃ জাফর আলীর এমফিল ডিগ্রি অর্জন

মাওঃ মোঃ জাফর আলীর এমফিল ডিগ্রি অর্জন
অনলাইন ডেস্ক

মাওঃ মোঃ জাফর আলী জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা-এর অধীনে ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলামের তত্ত্বাবধানে এমফিল ডিগ্রি অর্জন করেছেন। ২০১৮-১৯ শিক্ষাবর্ষের গবেষক হিসেবে তাঁর গবেষণার শিরোনাম ছিলো ‘মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর শিক্ষা দর্শন : একটি তাত্ত্বিক বিশ্লেষণ’।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গত ১১ সেপ্টেম্বর ২০২২-এর একাডেমিক কাউন্সিলের সুপারিশ ও ১৮ সেপ্টেম্বর ২০২২ তারিখের ৯০তম সিন্ডিকেট সভার চূড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী তিনি এ ডিগ্রি অর্জন করেন।

মতলব উত্তর উপজেলার ১২নং ফরাজীকান্দি ইউনিয়নের হাজীপুর গ্রামের কৃতী সন্তান মাওঃ মোঃ জাফর আলী। তিনি মরহুম মুকসেদ আলী ও রহিমা বেগমের কনিষ্ঠ পুত্র। তিনি ইসলামি বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার অধীনে ফরাজীকান্দি উয়েসীয়া কামিল মাদ্রাসা থেকে দাখিল, আলিম, ফাযিল ও কামিল পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। ফাযিল পরীক্ষায় তিনি সম্মিলিত মেধা তালিকায় ষষ্ঠ স্থান অর্জনসহ প্রতিটি পরীক্ষায় বোর্ড স্কলারশীপ লাভ করেন।

তিনি চাঁদপুর সদরের রামপুর আদর্শ আলিম মাদ্রাসায় প্রভাষক (আরবি) হিসেবে কর্মরত। ফরিদগঞ্জের সেকদি পুরান বাড়ি জামে মসজিদে তিনি খতিবের দায়িত্ব পালন করছেন। তিনি বিভিন্ন ধর্মীয়, সেবামূলক ও সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত রয়েছেন।

এ সাফল্য অর্জন করায় তিনি মহান আল্লাহর দরবারে অসংখ্য শোকরিয়া আদায় করেন এবং তাঁর শিক্ষক, সুপারভাইজার, বন্ধুমহল, সহকর্মী ও শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি পরবর্তী জীবনের সফলতা এবং দ্বীন ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করার জন্য সকলের দোয়াপ্রার্থী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়