শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ০০:০৪

চাঁদপুর স্টেডিয়ামে বয়সভিত্তিক ক্রিকেটারদের বাছাই ও মেডিকেল

অনলাইন ডেস্ক
চাঁদপুর স্টেডিয়ামে বয়সভিত্তিক ক্রিকেটারদের বাছাই ও মেডিকেল

১৫ অক্টোবর মঙ্গলবার চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে বয়সভিত্তিক ক্রিকেটারদের বাছাই ও মেডিকেল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্ট কমিটি কর্তৃক এ বাছাই কার্যক্রমে অংশ নিয়েছে চাঁদপুর সদর উপজেলাসহ ৮ উপজেলার তিন শতাধিক বয়সভিত্তিক ক্রিকেটার।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত স্টেডিয়ামের পুরাতন মালেক ভবন ও আউটার স্টেডিয়ামে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ গেম ডেভলপমেন্টের সহকারী ম্যানেজার মোঃ শহিদুল ইসলাম ফেরদৌস, জেলা ক্রীড়া অফিসার রফিকুল ইসলাম, বিসিবির ফিজিও সালাউদ্দিন মুন, চট্টগ্রাম বিভাগীয় কোচ মমিনুল হক, চট্টগ্রাম বিভাগের সহকারী বিভাগীয় কোচ ও জেলার ক্রিকেট কোচ শামিম ফারুকী। স্থানীয় কোচদের মধ্যে বাছাই কার্যক্রমে বিসিবির কর্মকর্তাদের সহযোগিতা করেন কোচ সোলেমান, পলাশ কুমার সোম, রিপন, রাজন ও ফজলে রাাব্বি।

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, ওইদিন সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে স্কুল পড়ুয়া প্রায় তিন শতাধিক বয়স ভিত্তিক ক্রিকেটার বাছাই কার্যক্রমে অংশ নেয়। চাঁদপুর সদর, শাহরাস্তি, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ, হাইমচর থেকে বিভিন্ন বয়সী ক্রিকেটাররা অংশ নেন। এ সময় তাদের অভিভাবকরা তাদের সাথে ছিলেন।

চাঁদপুর বয়সভিত্তিক ক্রিকেটার বাছাই কার্যক্রমে অনূর্ধ্ব-১৪তে ৪৮ জন, অনূর্ধ্ব-১৬তে ২১জন ও অনূর্ধ্ব-১৮তে ১০ ক্রিকেটার সুযোগ পেয়েছে। জেলার বয়সভিত্তিক দল গঠনের এ সমস্ত ক্রিকেটার থেকেই বাছাই করে অনুশীলনের মাধ্যমে জেলা দল গঠন করা হবে।

শাহরাস্তি থেকে বয়সভিত্তিক ক্রিকেটার নিয়ে আসা ক্রিকেটার ও কোচ সাদ্দাম হোসেন মিঠুর সাথে আলাপকালে তিনি এ প্রতিবেদককে বলেন, জেলা পর্যায়ে এ কার্যক্রম হওয়াতে অনেক ভালো হয়েছে বয়সভিত্তিক ক্রিকেটারদের জন্যে। আর জেলার ক্রিকেটের উন্নয়নের জন্যে আমাদের সকলের প্রিয় স্যার শামিম ফারুকী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা চাই বর্তমান জেলা প্রশাসকের মাধ্যমে ও আহ্বায়ক কমিটির মাধ্যমে মাঠে নিয়মিত খেলাধুলার আয়োজন করা হোক।

জেলা ক্রীড়া সংস্থার দায়িত্বপ্রাপ্ত (জেলা ক্রীড়া অফিসার) মোঃ রফিকুল ইসলামের সাথে আলাপকালে তিনি বলেন, সকাল থেকেই আমি বিসিবির ফিজিও ও ক্রিকেট কর্মকর্তাদের সাথে ছিলাম। এ জেলায় অনেক উদীয়মান ক্রিকেটার রয়েছে। বয়সভিত্তিক ক্রিকেটারদের ক্রিকেট খেলাতে অনেক আগ্রহ দেখলাম। আশা করি এই সমস্ত ক্রিকেটারদের থেকেই আগামী দিনে চাঁদপুর থেকে মাহমুদুল হাসান জয়, শামিম পাটওয়ারীর মতো ক্রিকেটার গড়ে উঠবে।

ছবি-৩৬ মতলবে কিশোর ব্রাদার্স ক্লাবের সংক্ষিপ্ত পরিচিতি

রেদওয়ান আহমেদ জাকির ॥ আগামী প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি সৃষ্টিকর্তার প্রতি কর্তব্য পালনসহ তাদের মাঝে দেশাত্মবোধের উন্মেষ ঘটিয়ে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পরিপূর্ণ শারীরিক ও মানসিক বিকাশের মাধ্যমে চরিত্র গঠন মতলব দক্ষিণের কিশোর ব্রাদার্স ক্লাবের মূল লক্ষ্য।

ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে সুপ্ত প্রতিভা অন্বেষণ, মানবিক সেবা ও প্রগতির পথে সৃজনশীলতা বৃদ্ধি করে জ্ঞানের প্রসার এবং নেতৃত্বের ইতিবাচক দৃষ্টি ভঙ্গিতে এ ক্লাবটি ২৫ ডিসেম্বর ১৯৭৭ সালে প্রতিষ্ঠা লাভ করে। বৃহত্তর মতলবের কিশোর-তরুণ-যুবক সম্প্রদায়ের জন্যে মুক্তিযুদ্ধের চেতনায় স্বাধীনতার সপক্ষের একটি অরাজনৈতিক সামাজিক ও ক্রীড়া সংগঠন হিসেবে দৃপ্ত পদক্ষেপে এগিয়ে চলছে ক্লাবটি।

কিশোর ব্রাদার্স ক্লাবটির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মোঃ জাহাঙ্গীর আলম। প্রথম সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন এএইচএম গিয়াস উদ্দিন। তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। বর্তমানে তিনি মরহুম। প্রথম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক মোহাম্মদ আলী। তিনি মহারাজ লঞ্চ দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন।

কিশোর ব্রাদার্স ক্লাব মহান বিজয় দিবস, স্বাধীনতা দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসসহ বিভিন্ন দিবসে অংশ গ্রহণ করে। ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ কার্যকরী পরিষদের সকল কর্মকর্তা ও সম্মানিত সদস্যবৃন্দ।

কিশোর ব্রাদার্স ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ। আরো পৃষ্ঠপোষকতা দেন ক্লাবের উপদেষ্টা সদ্য সাবেক পৌর মেয়র আলহাজ্ব মোঃ আওলাদ হোসেন লিটন।

কোভিড-১৯ মহামারির সময় যারা আক্রান্ত হয়ে হাসপাতাল কিংবা বাসায় চিকিৎসাধীন ছিলেন তাদের সুস্থতা কামনায় এবং ক্লাবের প্রয়াত কর্মকর্তা ও সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে ওই সময় মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছিল। এছাড়া এ বছরের ১ জুলাই বাদ আসর উপজেলা পরিষদ জামে মসজিদে সর্ব সাধারণসহ ক্লাবের সকল কর্মকর্তা ও সদস্যদের উপস্থিতিতে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ক্লাবের বর্তমান সভাপতি হিসেবে ফারুক বিন জামান ও সাধারণ সম্পাদক হিসেবে নজরুল ইসলাম রিপন দায়িত্ব পালন করছেন। তাঁরা ক্লাবটিকে চাঙ্গা ও সদস্যদের উজ্জীবিত করার পরিকল্পনা হাতে নিয়েছেন। আগামীতে এ ক্লাবের উত্তরোত্তর সাফল্য ও ক্লাবের খেলোয়াড়বৃন্দ যাতে মতলবের গৌরব বৃদ্ধি ও রক্ষায় কাজ করতে পারে সেজন্যে তাঁরা সকলের সহযোগিতা কামনা করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়