শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ২১:২৩

চেড়িয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজের শতবর্ষ পূর্তি

ছোট বলায় স্বপ্ন দেখেছি একটি স্বাধীন রাষ্ট্রের এখন স্বপ্ন দেখছি জনগণের ভাগ্য উন্নয়নের

... মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম

মোঃ মঈনুল ইসলাম কাজল
ছোট বলায় স্বপ্ন দেখেছি একটি স্বাধীন রাষ্ট্রের এখন স্বপ্ন দেখছি জনগণের ভাগ্য উন্নয়নের

শাহরাস্তি উপজেলার ঐতিহ্যবাহী চেড়িয়ারা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে আয়োজিত মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন,

অসংখ্য স্বপ্ন দেখো না, যে সপ্ন বাস্তবায়ন করা সম্ভব তাই দেখ। তোমাদের মতো থাকতে স্বপ্ন দেখেছিলাম স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন। আমার যখন স্বাধীনতার জন্য ব্যাকুল হয়ে পড়েছিলাম। ক্ষুদি রামের চলচ্চিত্র দেখে আমরা অনুপ্রাণিত হয়েছি। আমি এখনো ক্ষুদি রামকে ভুলি নাই।

আমার জীবনে দেশ স্বাধীন হওয়ার মধ্য দিয়ে আমার স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। এখন জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করছি। তোমাদের জীবনের অধিষ্ঠ স্বপ্ন ঠিক করতে হবে। একটি মানুষকে যদি এক দিন সামান্ন সহযোগিতা করতে পারি সেই দিনটি আমার জন্য সফল। তোমারা স্বপ্ন দেখতে হবে সেই স্বপ্ন বাস্তবায়ন করে এগিয়ে যেতে হবে। শিক্ষার শিক্ষার্থী দপ্তরিদের মনে রাখতে হবে। সব কিছু মিলিয়ে আমাদের জীবন ভোগের নয় আনন্দের নয় ত্যাগেই জীবন। শিক্ষকদের উদেশ্যে তিনি বলেন, শুধু শিক্ষাদান করলেই হবে না, শিক্ষার্থীদের দিকে তাকিয়ে তাদের সমস্যা সমাধান করতে হবে।ছাত্র-ছাত্রীদের জন্য পরিবর্তন আনতে চাই আগামী প্রজন্মের জন্য তাদেরকে গড়ে তুলতে চাই। জীবনের শেষ দিনটি পর্যন্ত আপনাদের সাথে থাকতে চাই।

২১ অক্টোবর শনিবার সকালে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত শতবর্ষ পূর্তি আয়োজক কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এম আবু ইউসুফ ইউসুফ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ন রশিদ, শাহরাস্তি পৌর মেয়র হাজী আঃ লতিফ, হাজীগঞ্জ পৌর মেয়র মাহবুব আলম লিপন. ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী তিতাস গ্যাস লিঃ উপ ব্যবস্থাপক হাসান আহমেদ টিপু. শাহরাস্তি থানার ওসি মোঃ আলমগীর হোসেন।

অনুষ্ঠানে প্রাপ্তণ শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গন। সন্ধ্যায় ঢাকা থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়