বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ২২:১১

হাজীগঞ্জে মহান স্বাধীনতা দিবসের আলোচনা ও দোয়া

আমাদের কাছে লুটপাটকারীদের স্থান নেই

---মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

কামরুজ্জামান টুটুল
আমাদের কাছে লুটপাটকারীদের স্থান নেই

যারা আমাদের সাথে নির্বাচনে কাজ করেছে তাদের মাধ্যমে হাজীগঞ্জে বাকি উন্নয়ন কাজ শেষ করা হবে। এই উন্নয়ন করতে গিয়ে কেউ দুর্নীতি করলে আমরা ছাড় দেবো না। আমার কাছে কোনো লুটপাটকারীর স্থান নেই। ২৬ মার্চ মঙ্গলবার বিকেলে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।

এ সময় তিনি তরুণ প্রজন্মের উদ্দেশ্যে বলেন, মহান স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশ-মাতৃকার কল্যাণে কাজ করতে হবে। আগামী দিনের সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশের নাগরিক হতে হলে তোমাদেরও দেশের ইতিহাস ও ঐতিহ্যের জ্ঞানে সমৃদ্ধ ও স্মার্ট হতে হবে।

তিনি আরো বলেন, তোমাকে অনুধাবন করতে হবে স্বাধীনতা পূর্ববর্তী, মহান স্বাধীনতা সংগ্রাম ও স্বাধীনতা পরবর্তী সময়ে কারা দেশ ও জাতির জন্যে কাজ করেছেন এবং কারা দেশের জন্যে নিজের জীবন উৎসর্গ করেছেন। বর্তমানে কার নেতৃত্বে বাংলাদেশ বিশে^র বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়নের বিষয়ে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, ব্যাপক উন্নয়ন হয়েছে। এখনো চলমান রয়েছে, ভবিষ্যতেও হবে। তবে কাউকে লুটপাট করে খাওয়ার সুযোগ দিবো না। সকল এলাকায় সমান উন্নয়ন করা হবে। কোনো এলাকা বা কাউকে বঞ্চিত করবো না।

বক্তব্যের শুরুতে তিনি জাতির পিতাসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

জেলা আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠুর সভাপ্রধানে সভায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান হাজী জসিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ফরহাদ হোসেন রতন ও মোঃ আবু তাহের, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মোঃ সেলিম মিয়া, সাবেক ছাত্রনেতা সত্যব্রত ভদ্র মিঠুন, অধ্যাপক মোঃ সেলিম, চেয়ারম্যান মজিবুর রহমান মজিব প্রমুখ।

উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল ও উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদ প্রত্যাশী ব্যবসায়ী কামরুজ্জামান সুমনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দের বক্তব্য শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান স্বাধীনতা সংগ্রামে শহীদদের মাগফেরাত, জীবিত মুক্তিযোদ্ধাদের সুস্থতা, দেশ ও জাতীর সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের পেশ ইমাম ও খতিব মুফতি আব্দুর রউফ।

উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ, আওয়ামী লীগ নেতা অধ্যাপক স্বপন কুমার পাল, যুবলীগের সাবেক নেতা গাজী বিল্লাল হোসেন, বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল ধরসহ দলীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার লোকজন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়