শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ২৫ আগস্ট ২০২৪, ০০:০০

স্পেন আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

সিদ্দিকুর রাহমান, স্পেন থেকে ॥
স্পেন আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

স্পেন আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার (২০ আগস্ট) রাতে রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েস এলাকার বাংলা টাউন রেস্টুরেন্টে তৃণমূল আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে গঠিত স্পেন আওয়ামী লীগের সভাপতি মোঃ দুলাল সাফার সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দিন বেপারীর পরিচালনায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের প্রায় সকল সদস্যসহ ঘাতকের কাছে নিমর্মভাবে নিহত হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ঘাতকরা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল। বক্তারা জাতীয় শোক দিবসে সরকারি ছুটি বাতিলের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান। তারা বাংলাদেশের বিভিন্ন জায়গায় বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননা ও ভাংচুর, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, সাবেক এমপি, সাধারণ নেতা-কর্মীদের ওপর হামলা, ধানমন্ডি ৩২ নম্বরের দিকে শান্তিপূর্ণ শোভাযাত্রায় বাধা ও সংখ্যালঘিষ্ঠ হিন্দু সম্প্রদায়ের ওপর হামলায় বিস্ময় ও উদ্বেগ প্রকাশ করেন এবং অবিলম্বে দোষীদের শাস্তির আওতায় আনার জন্যে দাবি জানান।

সংগঠনের সভাপতি মোঃ দুলাল সাফা বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ গণতন্ত্র ও শান্তি প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা মাতৃভূমি বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর অবদান ও মুক্তিযুদ্ধের ইতিহাস পুরো জাতির উত্তরাধিকার। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ধ্বংস ও ধানমন্ডি ৩২ নম্বরে আগুন এবং ৩২ নম্বরের দিকে শান্তিপূর্ণ শোভাযাত্রায় বাধা প্রদানের লজ্জা আমাদের পুরো জাতির। বঙ্গবন্ধুর নির্দেশে স্বাধীনতা আন্দোলনের নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক সংগঠন হিসেবে বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে সব সময়। জাতির এই ক্রান্তি লগ্নে আমাদের বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।

সভায় বক্তাগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করেন। সভায় আরো বক্তব্য রাখেন স্পেন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন, সহ-সভাপতি আব্দুল কাদের ঢালী, সায়েম সরকার, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, আহমেদ আসাদুর রাহমান সাদ, মাহবুবুল আলম বকুল, সেলিম খান, আতাউর রহমান আতা, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন হাওলাদার, রুবেল খান, হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক শিপন আহমেদ সহ আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম , আনোয়ার কবির পরান, সুমন মিয়া, রাহুল বড়ুয়া, জামাল আহমেদ, শাহীন, কামরুল ইসলাম, আব্দুল আহাদ, আব্দুল হান্নান, আতিক চৌধুরী, আব্দুর রাজ্জাক প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়