শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২১, ২০:৪৩

ব্রেস্ট ক্যান্সার প্রতিরোধে চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের মানববন্ধন

ব্রেস্ট ক্যান্সার প্রতিরোধে চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের মানববন্ধন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট

চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের উদ্যোগে অক্টোবর মাসব্যাপী স্তন ক্যান্সার প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এ কার্যক্রমের অংশ হিসেবে ৩১ অক্টোবর চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয় এবং বিভিন্ন স্থানে ফেস্টুন ঝুলিয়ে জনসচেতনতা বৃদ্ধি করা হয়।

চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের প্রেসিডেন্ট রোটারিয়ান মাহমুদা খানমের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর রোটারী ক্লাবের সেক্রেটারী ইলেক্ট ও চাঁদপুর সনাকের সহ-সভাপতি রোটাঃ পীযূষ কান্তি বড়ুয়া, আরএফএসএম।

ক্যান্সার প্রতিরোধে প্রধান অতিথি বলেন, সারা পৃথিবীতে যত ধরনের ক্যান্সার রয়েছে, এর মধ্যে সবচেয়ে বেশি যে ক্যান্সারটিতে মেয়েরা আক্রান্ত হচ্ছে, সেটি হলো স্তন ক্যান্সার। এতে মারা যাওয়ার হারও বেশি। ছেলেরাও স্তন ক্যান্সারে আক্রান্ত হচ্ছে। ক্যান্সার প্রতিরোধে আমাদের নিয়মিত ব্যায়াম করতে হবে, বেশি করে পানি পান করতে হবে। এছাড়া খাদ্যাভাসের দিকে লক্ষ্য রাখতে হবে। আমাদের সকলের এই ক্যান্সারটি প্রতিরোধে নিয়মাবলি জানতে হবে। ক্যান্সার আক্রান্ত রোগীরা নিজেরা ঘরে বসে নিজে নিজে চিকিৎসা না করে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। চাঁদপুর ইনার হুইল ক্লাবের সদস্যরা মাসব্যাপী স্তন ক্যান্সার প্রতিরোধে জনসচেতনতামূলক কাজ করেছেন।

অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর সনাকের সদস্য রফিক আহমেদ মিন্টু, মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান ও বাসুদেব মজুমদার, টিআইবর এরিয়া কো-অর্ডিনেটর মাসুদ রানা প্রমুখ।

ক্লাবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি মুক্তা পীযূষ, ভাইস প্রেসিডেন্ট মিতু আক্তার, সদস্য রুবিনা মরিয়ম ও জয়নব।

এছাড়া উপস্থিত ছিলেন চাঁদপুর রেলওয়ে শিশু বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনি দাস, নাজমা বেগম ও চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রোঃ কাজী আজিজুল হাকিম নাহিন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়