শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২১, ১৯:৪০

হাজীগঞ্জে ১১ ইউনিয়নে ৩৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

হাজীগঞ্জে ১১ ইউনিয়নে ৩৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ
কামরুজ্জামান টুটুল

আসছে ২৩ ডিসেম্বর হাজীগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বুধবার আরো ১৪ জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মনোনয়নপত্র সংগ্রহের চতুর্থ দিনে কালচোঁ উত্তর, বড়কুল পশ্চিম, গন্ধর্ব্যপুর উত্তর, গন্ধর্ব্যপুর দক্ষিণ ও হাটিলা পশ্চিম ইউনিয়নের ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর আগে গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ও স্বতন্ত্র প্রার্থীসহ ২২ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

চেয়ারম্যান পদে বুধবার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, কালচোঁ উত্তর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবু সায়েম মিয়াজী, হাজীগঞ্জ সদর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আলহাজ¦ সফিকুল ইসলাম মীর, ইউসুফ প্রধানীয়া সুমন,স্বতন্ত্র প্রার্থী শাকিল আহমেদ টুকু, জুলহাস চৌধুরী, হাটিলা পূর্ব ইউনিয়নের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী সোহরাব হোসেন মিয়াজী, বড়কুল পশ্চিম ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ও বর্তমান চেয়ারম্যান মনির হোসেন গাজী, স্বতন্ত্র প্রার্থী আব্দুস সামাদ মিয়াজী, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী সার্জেন্ট (অব.) আবুল কাশেম ও আলী আহমেদ, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী দুলাল হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মো. সাহিদুল ইসলাম সাহিদ, ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়ন থেকে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা গাজী আলী আহম্মদ ও সাবেক চেয়ারম্যান ইমাম হোসেন লিটন।

উপজেলার ১১ টি ইউনিয়নকে ৪ ভাগে ভাগ করে ৪ জন রিটানিং কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। এর মধ্যে রাজারগাঁও, কালচোঁ উত্তর ও কালচোঁ দক্ষিণ ইউনিয়নে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান ,হাজীগঞ্জ সদর, হাটিলা পূর্ব ও হাটিলা পশ্চিম ইউনিয়নে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, বড়কুল পূর্ব, গন্ধর্ব্যপুর উত্তর ও গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান এবং বাকিলা ও বড়কুল পশ্চিম ইউনিয়নে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. জুলফিকার আলী।

উল্লেখ্য, এর আগে ১০ নভেম্বর দেশের ৮৪০টি ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। এর মধ্যে হাজীগঞ্জের উপজেলার ১২টির মধ্যে ১১টি ইউনিয়ন, শাহরাস্তি উপজেলার সবকটি (১০টি) ইউনিয়ন এবং হাইমচর উপজেলার ৬টির মধ্যে ২টি ইউনিয়নে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৫ নভেম্বর, মনোনয়ন বাছাই ২৯ নভেম্বর, আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহার ৬ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আসছে ২৩ ডিসেম্বর।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়