শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২১, ১৮:২৪

চাঁদপুরে ফাইজারের টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধনকালে শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীরা সৌভাগ্যবান, প্রধানমন্ত্রীর বদন্যতায় তারা করোনার এই টিকা পাচ্ছে

শিক্ষার্থীরা সৌভাগ্যবান, প্রধানমন্ত্রীর বদন্যতায় তারা করোনার এই টিকা পাচ্ছে
মিজানুর রহমান

চাঁদপুরে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। এই কর্মসূচির মাধ্যমে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদেরকে করোনার টিকা দেওয়া শুরু হল। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় চাঁদপুর আল-আমিন স্কুল এন্ড কলেজের টিকাদান কেন্দ্রে চাঁদপুরের শিক্ষার্থীদের জন্য ফাইজারের টিকা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রী ও চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি।

এ সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম-বার, এই প্রতিষ্ঠানের অভিবাবক সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ গোলাম কাউছার হিমেল, মধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের উপ পরিচালক রোকসানা ফেরদৌস মজুমদার, জেলা শিক্ষা অফিসার গিয়াস উদ্দিন পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান,ইউএনও সানজিদা শাহনাজ,ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাজেদা পলিন, আল আমিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কর্ণেল ড.মোঃ শাহাদাৎ হোসেন সিকদার(অবঃ), ছাত্রী শাখার ইনচার্জ নাসরিন পারভিন, অভিভাবক সদস্য এএইচএম আহসান উল্লাহ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সোহেল রানাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এসময় শিক্ষামন্ত্রী বলেন, আমার নিজ জেলার শিক্ষার্থীদের টিকার আওতায় আনার জন্য এই টিকার কার্যক্রম শুরু হয়েছে। ২০২১ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী এবং ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের পর্যায়ক্রমে ফাইজারের টিকা দেয়া হবে।

মন্ত্রী বলেন, আমাদের শিক্ষার্থীরা অনেক সৌভাগ্যবান। পৃথিবীর বহু দেশে এখনো শিক্ষকরাই টিকা পায়নি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বদন্যতায় আমাদের শিক্ষার্থীরা এই টিকা পাচ্ছে। এজন্য তিনি চাঁদপুরবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

উদ্বোধনের পরপরই শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি কেন্দ্রে ঘুরে শিক্ষার্থী, টিকা প্রদানকারী স্বাস্থ্যকর্মী ও রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকদের সাথে কথা বলেন এবং কার্যক্রমের বিভিন্ন দিক পর্যবেক্ষণ করেন।

এই প্রথমবার স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি আল আমিন স্কুল এন্ড কলেজে আগমন করায় তাকে স্কুলের পক্ষ থেকে লাল গালিচা সংবর্ধনা প্রদান করা হয়।

মঙ্গলবার প্রথম দিন ২০০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা প্রদান করা হয়েছে। এই শিক্ষা প্রতিষ্ঠানের টিকা কেন্দ্রের ৬ টি বুথে চাঁদপুরের প্রায় ১৮ হাজার শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়া হবে।

উল্লেখ্য শিক্ষার্থীদের ফাইজার এর টিকা প্রদান উদ্বোধন অনুষ্ঠান সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। চাঁদপুর আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে এই টিকা কার্যক্রম বাস্তবায়ন করছে সিভিল সার্জন,চাঁদপুর।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়