শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৮ জুলাই ২০২১, ২১:০৭

গরুর বাজার ইজারাকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা বিবস্ত্র

গোলাম মোস্তফা
গরুর বাজার ইজারাকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা বিবস্ত্র

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার সকল বাজারের ইজারাকে কেন্দ্র করে চাঁদপুর সদর উপজেলা পরিষদের সম্মুখে আওয়ামী লীগের নেতার উপর হামলা করেছে ছাত্রলীগের সাবেক ও বর্তমান বেশ ক’জন নেতা। ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল আজহা বা কোরবানি ঈদ উপলক্ষে প্রতি বছরের ন্যায় এ বছরও চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলার সকল গরুর বাজারের ইজারার দরপত্র আহ্বান করেন। ৮ জুলাই বৃহস্পতিবার ছিলো উক্ত দরপত্রের সিডিউল জমা দেয়ার শেষদিন। মোট ২৪টি বাজারের ইজারাদারগণ দরপত্র আহ্বানের নিয়ম অনুযায়ী দরপত্র ক্রয় করে জমা দিতে যান।

এদিকে সকাল থেকেই একটি মহল দরপত্র বিষয়ে সমঝোতার চেষ্টা করে ও আশ্বাস দিয়ে দরপত্র জমা দিতে যাওয়া লোকজন থেকে সকল দরপত্র তাদের অধীনে নিয়ে যায়। একপর্যায়ে দুপুরের পর উপজেলা পরিষদের বাউন্ডারির ভেতরে দরপত্র ক্রয়কারীদের সাথে সমঝোতা বৈঠকে সিদ্ধান্ত হয়, সমঝোতাকারীরা এ বিষয়ে যা সিদ্ধান্ত দেন, তা সকলে মেনে নেবেন। কিš‘ বিপত্তি হয় চাঁদপুর সদর উপজেলার ১নং বিষ্ণুপুর ইউনিয়নের কানুদী বাজার নিয়ে।

জানা যায়, কানুদী গরুর বাজারটি ইজারা চান স্থানীয় দুটি গ্রুপ। এরা হচ্ছে সাবেক যুবলীগ নেতা বর্তমানে উক্ত ইউনিয়ন আওয়ামী লীগের ৬নং ওয়ার্ড কমিটির কোষাধ্যক্ষ জাহাঙ্গীর আলমের নেতৃত্বাধীন গ্রুপ এবং উক্ত ইউনিয়ন ছাত্রলীগের নেতা ওয়াসিমের নেতৃত্বে এক গ্রুপ। উপজেলা পরিষদের সম্মুখ রাস্তায় ওয়াসিম গ্রুপের এক ছাত্রলীগের নেতার সাথে জাহাঙ্গীরের কথা কাটাকাটি হচ্ছে দেখে সমঝোতাকারীদের একজন ও স্থানীয় প্রভাবশালীসহ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নিজেই জাহাঙ্গীরের ওপর হামলে পড়েন। এ সময় জাহাঙ্গীর ঘটনাস্থল থেকে চলে যাওয়ার সময় জেলা ছাত্রলীগ নেতা অপূর্ব বিশ্বাসের নেতৃত্বে বেশ ক’জন এসে তাকে মারধর করে আহত করে বিবস্ত্র করে ফেলে। এ সময় লকডাউন বাস্তবায়নের জন্যে চাঁদপুরে আসা বিজিবির সদস্যের টহল গাড়িটি ঘটনাস্থল দিয়ে শহরের দিকে যাচ্ছিল। গাড়িটি দেখা মাত্র সকলে দৌড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা হয়। ঘটনাস্থলে থাকা কেউই এ বিষয়ে কথা বলতে চাননি। শুধু তা-ই নয়, উভয় গ্রুপের সাথে কথা বললে তারা ভুল বুঝাবুঝি হয়েছে এমনটা বলেন। এ বিষয়ে আইনী কোনো ব্যবস্থাগ্রহণ করা হবে না বলে উভয় পক্ষই বলেছেন। অপরদিকে আহত জাহাঙ্গীর প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যান বলে জানান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়